Thursday, June 4, 2015

Police should not blame any party or group before full investigation) ডা. শফিকুর রহমানের বিবৃতি ঘটনায়( Chandina bomb attack) জামায়াত শিবিরকে দায়ী করা দুরভিসন্ধি


Police should not blame any party or group before full investigation)
ডা. শফিকুর রহমানের বিবৃতি
ঘটনায়( Chandina  bomb attack) জামায়াত শিবিরকে দায়ী করা দুরভিসন্ধি
কুমিল্লা জেলার চান্দিনায় একটি যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় ৭ ব্যক্তি দগ্ধ হওয়ার নৃশংস ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান গতকাল বুধবার এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, "গত ২ জুন  দিবাগত রাতে কুমিল্লা জেলার চান্দিনায় একটি যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় ৭ ব্যক্তি অগ্নিদগ্ধ হয়েছেন। এই নারকীয় নৃশংস ঘটনার নিন্দা জানানোর কোন ভাষা নেই। যারা এই হামলা চালিয়েছে তারা মানুষ নামের পশু। আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার তদন্ত করে দোষীদের সনাক্ত করার পূর্বেই 'নাশকতার লক্ষ্যে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা এই হামলা চালাতে পারে' মর্মে বক্তব্য রেখে মূলতঃ প্রকৃত অপরাধীদের আড়াল করার চেষ্টা করছেন। দেশের কোথাও কোন ঘটনা ঘটলেই তা জামায়াত-শিবিরের ওপর চাপানো সরকার ও এক শ্রেণীর কর্মকর্তাদের বদ অভ্যাসে পরিণত হয়েছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, কোন ধরনের সন্ত্রাসী কর্মকা-ের সাথে জামায়াত ও ছাত্রশিবিরের কোন সম্পর্ক নেই। তদন্ত করার আগেই পুলিশের পক্ষ থেকে জামায়াত-শিবিরকে দায়ী করা একটি দুরভিসন্ধি ছাড়া আর কিছু নয়। 
আমরা অতীতের প্রত্যেকটি হিংসাত্মক ঘটনার তদন্ত করে দোষীদের সনাক্ত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের আহবান জানিয়েছি। কিন্তু আমাদের সে আহ্বানে সাড়া না দিয়ে একটি মহল নোংরা রাজনৈতিক খেলায় মেতে উঠেছে। ফলে বোমাবাজ ও ধ্বংসাত্মক কাজের নায়করা ধরা ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। আমরা এ খেলা বন্ধ করে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের সনাক্ত করে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। 
এ অমানবিক ঘটনা সংঘটিত হওয়ার পর যৌথ অভিযান চালানোর ঘোষণা দেয়া হয়েছে। এ অভিযানে যেন কোন নির্দোষ-নিরীহ মানুষ হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষণ করছি। আমরা আবারও কুমিল্লা জেলার চান্দিনায় যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলার ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে ঐ ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য আহ্বান জানাচ্ছি।"

No comments: