Wednesday, June 10, 2015

Patriarchal Nationalism:ভারতীয় পুরুষ সেনারা সিঙ্ঘের মতন ভারতকে নিরাপত্তা দিচ্ছে?

সামাজিক অবক্ষয় দমনে বাঙালি's photo.
সামাজিক অবক্ষয় দমনে বাঙালি feeling ভারতীয় পুরুষ সেনারা সিঙ্ঘের মতন ভারতকে নিরাপত্তা দিচ্ছে। with Rishi Tiwary and 49 others

ভারতীয় সেনাবাহিনী মায়ানমারে ঢুকে গুঁড়িয়ে দিল NSCNএর ঘাঁটি।

সীমান্ত পেরিয়ে মায়ানমারে জঙ্গিদের দুটি ঘাঁটিতে হট 'প্যারাস্যুট'-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনুমোদন দিয়েছিলেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌর। তিনি বলেছেন, বারবারই দেখা গেছে, জঙ্গিরা ভারতীয় সেনা, আধাসেনা ও নাগরিকদের ওপর হামলা চালিয়ে সীমান্ত পেরিয়ে গা ঢাকা দেয়। কারণ, তাদের ধারণা রয়েছে যে, ভারতীয় সেনা সীমান্ত পেরিয়ে তাদের ধাওয়া করবে না। কিন্তু এ রকম অভিসন্ধি করে যারা এ দেশে নাশকতামূলক কাজকর্ম করে তাদের প্রত্যকের কাছেই এই অভিযান একটা বার্তা।

মেজর জেনারেল রণবীর সঙ্গী জানিয়েছেন, অত্যন্ত নির্ভরযোগ্য ও সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই অভিযান চালানো হয়। তিনি জানিয়েছেন, জঙ্গিরা আরও হামলার ষড়যন্ত্র করছিল।

সূত্রের খবর, মণিপুরের উখরুল ও নাগাল্যান্ডের তুয়েনসাং জেলায় অভিযান চালানো হয়। ওই এলাকায় সীমান্ত পেরিয়ে জঙ্গিরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল। এতে পিপলস লিবারেশন আর্মি(পিএলএ), ইউনাইটেড ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট (ইউএনএলএফ) এবং কাংলেই ইয়াওল কানা লুপ (কেওয়াইকেএল) জঙ্গিরা মারা যায়।

সেনা জানিয়েছে, সন্ত্রাসবাদ মোকাবিলায় মায়ানমারের সঙ্গে যোগাযোগ রেখেই এই অভিয়ান চালানো হয়েছে। এই কাজে মায়নমারের সঙ্গে ভবিষ্যতেও একযোগে কাজ করা হবে।

দুটি অপারেশনে নিহত হয়েছে ৪০ সেরও বেশী উগ্রবাদী। সরকার দেশের প্রতি দায়বদ্ধ হলে দেশের সামরিক বাহিনীর মনোবল ও উত্কর্ষতা দুটোই বেড়ে যায়।

আশা করছি চীন একটা বড় ঝাটকা খেল। এই ঘটনা ভারতের প্রতিবেশী সব দেশের জন্য শেখার জিনিস, কেউ ভারত বিরোধী লোকে দের নিজের দেশে আশ্রয় দিলে সেই দেশে ঢুকে মারা হবে।
ভারতীয় পুরুষ সেনারা সিঙ্ঘের মতন ভারতকে নিরাপত্তা দিচ্ছে। গর্বের সাথে বলুন 'ভারত পিতার জয় হোক' !

আপনার মতামত কাম্য !

[ বিঃ দ্র : ফেসবুকের নিয়ম অনুসারে 
সামাজিক অবক্ষয় দমনে বাঙালি পেইজ এর
পোস্ট এ নিয়মিত লাইক, কমেন্ট
না করলে ধীরে ধীরে পোস্ট আর
দেখতে পাবেন
না।। তাই পোস্ট ভাল
লাগলে লাইক দিয়ে পেজে একটিভ থাকুন ]

Like · Comment · Share

No comments: