Monday, June 1, 2015

Indian diplomacy blooming in Bangladesh:India acts in own interest Former Vice Chancellor, DU, Professor Emajuddin Ahamed reminded Bangladeshis that "ভারত . . বাংলাদেশের স্বার্থের কথা কখনো ভাবেনি" and it always acted in its own interest.

Indian diplomacy blooming in Bangladesh!
India acts in own interest
Former Vice Chancellor, DU, Professor Emajuddin Ahamed reminded Bangladeshis that "ভারত . . বাংলাদেশের স্বার্থের কথা কখনো ভাবেনি" and it always acted in its own interest.  

(Please click to read the Amar Desh report 1 June 2015) 
The report is as follows:
​​

ভারত আজীবন নিজেদের স্বার্থ নিয়ে কাজ করছে, বাংলাদেশের কথা ভাবেনি : এমাজউদ্দীন

ডেস্ক রিপোর্ট











ভারত আজীবন নিজেদের স্বার্থ নিয়ে কাজ করছে। তারা বাংলাদেশের স্বার্থের কথা কখনো ভাবেনি -এমন অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমেদ।সোমবার জাতীয় দুপুরে প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে 'সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ' শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

এমাজউদ্দীন বলেন, ভারতের মত আমাদের দেশে এত সাম্প্রদায়িক সংঘাত হয় না। শেখ হাসিনার এসব কথার মূল উদ্দেশ্য বিশ্ববাসীর কাছে বাংলাদেশে জঙ্গি রাষ্ট্রে পরিণত করা ।
তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে অনেকের ধারণা তিনি ( মোদি) আসলে বাংলাদেশের অনেক সমস্যা সমাধান হবে। কিন্তু আমি মনে করি, ভারত আজীবন নিজেদের স্বার্থ নিয়ে কাজ করছে। তারা বাংলাদেশের স্বার্থের কথা কখনো ভাবেনি।

এমাজউদ্দীন বলেন, ভারতের স্বার্থে তিতাস নদী খনন করা হয়েছে, বাংলাদেশের স্বার্থে নয়। এরমধ্যে ভারতের পক্ষে থেকে জানিয়ে দেওয়া হয়েছে তিস্তা পানি চুক্তি সম্পর্কে কোনো আলোচনা করা হবে না।

তিনি বলেন, মোদি বা যে সরকার প্রধানেই আমাদের দেশে আসুক আমাদের লক্ষ্য রাখতে হবে দেশের স্বার্থে তাদের কাছ থেকে আমরা কতটা সুবিধা পাচ্ছি।সাংবিধান প্রনেতাদের উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ভিসি বলেন, সংবিধানে ৫ বছর পর পর শুধু জনগণের ভোট প্রদানের ক্ষমতা না দিয়ে, সংবিধানে তাদের সঠিক অধিকার নিশ্চিত করুন।

No comments: