Wednesday, August 12, 2015

এবার টার্গেট বরিশালের ৬ কবি ও ব্লগার!Bloodshed never to stop.SIX more bloggers and Poets from BARISHAL in Bangladesh declared to be killed!Even POETS not to be spared! Palash Biswas

Bloodshed never to stop.SIX more bloggers and Poets from BARISHAL in Bangladesh declared to be killed!Even POETS not to be spared!
Palash Biswas

বরিশালে ৬ কবি ও ব্লগারকে ইসলাম বিরোধী আখ্যায়িত করে তাদের হত্যার হুমকি দিয়েছে 'আনসার বিডি বাংলা টিম' নামে একটি সংগঠন।

সোমবার রাতে সংশ্লিষ্টদের ফেসবুকের ইনবক্সে এবং 'আনসার বিডি বরিশাল বিভাগীয় টিমের' ব্লগে ৬ জনের ছবিসহ হত্যার হুমকি দেয়া হয়.
হুমকিপ্রাপ্তরা হলেন, কবি ও লেখক হেনরী স্বপন, কবি তুহিন দাস, কবি সৈয়দ মেহেদী হাসান, গণজাগরণ মঞ্চের কর্মী নজরুল বিশ্বাস, ব্লগার ও জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রীতম চৌধুরী এবং ব্লগার চারু তুহিন।
হুমকি বার্তায় তারা বলেন, আলহামদুলিল্লাহ। বরিশাল বিভাগীয় শহরে আনসার বিডি বাংলা টিম সাফল্যের সঙ্গে কার্যক্রম শুরু করেছে। এই লক্ষ্যে ৩ জন কবি এবং ৩ জন সংগঠক ও ব্লগারকে তারা ইসলামের শত্রু হিসেবে নির্বাচিত করেছেন। তারা খুব শীঘ্রই তাদের লক্ষ্যে পৌঁছে যাবে।
এ দিকে এ ঘটনায় মঙ্গলবার বিকেলে কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি করেছেন ৩ লেখক ও ব্লগার। এতে তারা নিরাপত্তা চেয়েছেন।


হুমকিপ্রাপ্ত কবি ও লেখক হেনরী স্বপন জানিয়েছেন, তিনি সব সময় মানবতার পক্ষে লেখালেখি করেন। সাম্প্রতিক সময়ে খুন হওয়া ব্লগারদের পক্ষেও লিখেছেন। ইসলাম বিদ্বেষী কোন লেখা লেখেননি। কিন্তু এরপরও হুমকি পাওয়ায় পরিবার-পরিজন নিয়ে আতঙ্কিত তিনি।
হুমকিপ্রাপ্ত আরেক কবি ও ব্লগার তুহিন দাস জানিয়েছেন, তিনি মুক্তিযুদ্ধ এবং গণজাগরণ মঞ্চের পক্ষে কথা বলেছেন, লেখালেখি করেছেন। তিনিও ইসলামের বিরুদ্ধে কোন সময় কথা বলেননি। এরপরও এই হত্যার হুমকি তাকে বিচলিত করেছে। তাই নিরাপত্তা চাওয়ার পাশাপাশি সংশ্লিষ্টদের খুঁজে বের করে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।
বরিশালের ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট সমন্বয় পরিষদের সভাপতি শান্তি দাস জানিয়েছেন, কেউ যদি ইসলাম কিংবা কোন ধর্মের বিরুদ্ধে কথা বলে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া যেতে পারে। তাই বলে ইসলাম বিদ্বেষী আখ্যায়িত করে কাউকে হত্যার হুমকি মুক্তমনা লেখক-সাংস্কৃতিক কর্মীদের চিন্তিত করেছে। তিনি মুক্তমনা ব্লগার, কবি ও সাংস্কৃতিক কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান জানান, হুমকিপ্রাপ্তদের নজরদারীসহ সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান করা হবে।সংগঠনের অস্তিত্ব খুঁজে বের করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

-- http://deshpriyonews.com/index.php/national/4004-2015-08-11-18-39-43

Pl see my blogs;


Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!

No comments: