Sunday, June 7, 2015

Maggie Massala DiplomacY!Khaleda skipped Modified development and asked for help to restore democracy in Bangladesh first on topmost priority.

Maggie Massala Diplomacy!

Khaleda skipped Modified development and asked for help to restore democracy in Bangladesh first on topmost priority.

 Modi listened to the voices raised against democracy and secularism meaning yet another COUP in Bangladesh to overthrow India friendly which would be resultant in infinite minority persecution across the border to invoke Refugee influx.

BNP speaks on the exclusive meeting!As Bangla media reports.

Palash Biswas

রাজনীতি

imageআগে উন্নয়ন পরে গণতন্ত্র এ বিষয়টি বাস্তব সম্মত নয় : নরেন্দ্র মোদিকে বেগম জিয়া

নিউজ অর্গান ডেস্ক, রবিবার, ০৭ জুন ২০১৫ : 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বৈঠকে বাংলাদেশের গণতন্ত্রের অনুপস্থিতি নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। 

দীর্ঘ ৪৫ মিনিটের বৈঠক শেষে হোটেল সোনারগাঁওয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, অত্যন্ত চমৎকার পরিবেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিএনপি চেয়ারপারসনের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়া তার বক্তব্য উপস্থাপন করেছেন। অন্যদিকে ভারতের পক্ষ থেকে নরেন্দ্র মোদি তার বক্তব্য উপস্থাপন করেছেন। 

সাবেক এই মন্ত্রী বলেন, আমরা যেটা বলেছি দুটি দেশের মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক চাই। কারণ একটি দেশের সরকার আসবে আবার যাবে। দুই দেশের মানুষের মধ্যে মানুষের পারষ্পরিক সম্পর্ক অটুট থাকা প্রয়োজন। রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে জানিয়ে মঈন খান বলেন, বাংলাদেশে গণতন্ত্র অনুপস্থিত। সেই বিষয়টি নিয়ে কথা হয়েছে। এখন যদি আমরা সার্কের আঞ্চলিক উন্নয়নকে বাস্তবে রূপ দিতে চাই তাহলে গণতন্ত্রের ওপর অবশ্যই জোর দিতে হবে। 

তিনি বলেন, আগে উন্নয়ন পরে গণতন্ত্র এ বিষয়টি বাস্তব সম্মত নয়। কারণ উন্নয়ক কাজে আসবে না যদি মানুষের কথা বলার স্বাধীনতা, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরপেক্ষ না থাকে। গণতন্ত্র ব্যতিরেখে সেই পরিবেশ বজায় রাখা সম্ভব হবে না। 

আরেক প্রশ্নের জবাবে মঈন খান বলেন, আমাদের সঙ্গে বৈঠকের পর মোদির সঙ্গে খালেদা জিয়ার একান্তে ওয়ান-টু-ওয়ান বৈঠক হয়েছে।

- বিস্তারিত: http://newsorgan24.com/detail/9924#sthash.Ogx5gUT0.gbpl&st_refDomain=www.facebook.com&st_refQuery=/

No comments: